রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিশ্বকাপে তানজিম সাকিবের ক্যারিয়ার সেরা বোলিং

বিশ্বকাপে তানজিম সাকিবের ক্যারিয়ার সেরা বোলিং

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বাংলাদেশ জাতীয় দলে তানজিম সাকিবের আগমণ খুব বেশি দিনের নয়। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে মাত্র ১৪টি ম্যাচ খেলেছেন এই ডানহাতি পেসার। তবে এই ১৪ ম্যাচের ক্যারিয়ারেই তিনি হয়ে উঠেছেন বাংলাদেশ দলের বোলিং আক্রমণের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ।

আর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই তরুণ ক্রিকেটার এবার দাপট দেখালেন বিশ্বকাপের মঞ্চে। গত বছরের এশিয়া কাপ দিয়ে ওয়ানডে এবং একই বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি অভিষেক হয় তার।

ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটের ছোট্ট ক্যারিয়ারেই এরইমধ্যে নিজের জাত চিনিয়েছেন সাকিব। বাংলাদেশের ভক্তরা জানত তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন আর সোমবার (১০ জানুয়ারি) নিউইয়র্কে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে বেঁধে ফেলার অন্যতম নায়কও তিনি।

নিউইয়র্কে ন্যাসাউ কাউন্টিতে গ্রুপ ডি এর ম্যাচে তিনি তুলে নেন ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট। যার মধ্যে রয়েছে দুই প্রোটিয়া ওপেনার রেজা হেনড্রিকস (০), ডি কক (১৮) ও স্টাবসের (০) উইকেট।

নিউইয়র্কে টস হেরে বোলিং করে বাংলাদেশ। এক প্রান্তে তাসকিন, অন্যপ্রান্তে সাকিবের বোলিংয়ে প্রোটিয়ারা চোখে শর্ষে ফুল দেখে। সাকিবের এটি তার ছোট্ট ক্যারিয়ারে ক্যারিয়ার সেরা বোলিং।

দক্ষিণ আফ্রিকাকে অল্প রানে বেঁধে ফেলার নায়ক ইনিংস শেষে সাক্ষাৎকারে বলেন, ‘নিউইয়র্কে সব ম্যাচই লো স্কোরিং হচ্ছিল, পেসারদের সহায়তা ছিল। মৌলিক বিষয় ঠিক রাখতে চেয়েছি। কাজে দিয়েছে। ডি ককের উইকেটটিই প্রিয়, ছক্কা মেরেছিল। তার উইকেট পেয়েছি, আমি খুশি।’

শুধু সাকিব একা নন, ২টি উইকেট নেন তাসকিন। এছাড়া লেগ স্পিনার রিশাদের ঝুলিতে গেছে আরেকটি উইকেট। তবে বোলারদের জন্য স্বর্গ এই উইকেটে বাংলাদেশ জিততে পারলে সাকিবের এই বোলিং সবচেয়ে কার্যকর বলে মনে হবে, হারলে নয়।

বিশ্বকাপে বাংলাদেশ পেসারদের মধ্যে এর চেয়ে ভালো বোলিং ফিগার আছে আর ৩টি। নিশ্চয়ই ব্যাটাররা চাইবে না সাকিবের এই বোলিং বৃথা যাক।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন