সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাকটিভ সিটিজেন গ্রুপ গঠন

শ্রীমঙ্গলে চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাকটিভ সিটিজেন গ্রুপ গঠন

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট ইউনিয়নের ভুরভুরিয়া চা বাগান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে এলাকার অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও সামাজিকভাবে গ্রহণযোগ্য ব্যক্তিবর্গের সমন্বয়ে অ্যাকটিভ সিটিজেন গ্রুপ (এসিজি) গঠন করা হয়েছে।
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) ও সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল কর্তৃক বাস্তবায়নাধীন ‘পার্টিসিপেটরি অ্যাকশন এগেইনস্ট করাপশন: টুওয়ার্ডস ট্রান্সপারেন্সি এন্ড একাউন্টেবিলিটি (প্যাকটা)’ প্রকল্পের আওতায় উক্ত গ্রæপ গঠন করা হয়।
রবিবার (২১ মে) সকাল সাড়ে টায় অনুষ্ঠিত অ্যাকটিভ সিটিজেন গ্রæপ গঠন সভার মাধ্যমে এলাকার সমাজকর্মী রাজেস ভৌমিক’কে সমন্বয়ক এবং যুব সমাজের প্রতিনিধি তমাল ভর ও স্মৃতি দোষাদ’কে সহ-সমন্বয়ক নির্বাচন করে ১৬ সদস্য বিশিষ্ট অ্যাকটিভ সিটিজেন গ্রæপ গঠিত হয়।
সনাক সভাপতি দ্বীপেন্দ্র চন্দ্র ভট্টাচার্য এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা (GBGBI) মনোরমা দেবী।
টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মোঃ আবু বকর ও ইয়েস, সহ-দলনেতা ইমন গোস্বামী যৌথ সঞ্চালনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাকের সাবেক সভাপতি ও শিক্ষা উপকমিটির সদস্য সদস্য সৈয়দ নেসার আহমদ, উপ-কমিটির সহ-আহব্বায়ক শিক্ষক জহর তরফদার, উপকমিটির সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ ও স্কুলের প্রধান শিক্ষক সবিতা দেব প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সভায় বক্তব্য রাখেন নব-নির্বাচিত এসিজির সমন্বয়ক ও সহ-সমন্বয়কগণ। সভায় টিআইবি, সনাক, প্যাকটা প্রকল্প, এসিজি গঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও এসিজির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন । এসিজি কমিটির গঠনের আগে টিআইবি, সনাক, প্যাকটা প্রকল্প, এসিজি গঠনের লক্ষ্য, উদ্দেশ্য ও এসিজির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত বর্ণনা করেন টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মোঃ আবু বকর।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন